ঢাকা,রোববার, ১৯ মে ২০২৪

প্রাইম ব্যাংক ও বেসিস-এর মধ্যে সমঝোতা চুক্তি সই

বাংলাদেশ অ্যাসোসিয়েশ অব সফটওয়্যার এন্ড ইনফরমেশন সার্ভিসেস (বেসিস)-এর সঙ্গে একটি চুক্তি স্বাক্ষর করেছে প্রাইম ব্যাংক। সম্প্রতি বেসিস-এর কার্যালয়ে আয়োজিত এক অনুষ্ঠানে  প্রতিষ্ঠানটির যে সকল মেম্বার কোম্পানি যারা আউটসোর্সিং, বিপিও, বিজনেস সার্ভিসেস, প্রফেশনাল ও এ্যাডভাইজারি সার্ভিসেস-এর সাথে সক্রিয়ভাবে জড়িত তাদের জন্য এক্সপোর্ট রিটেনশন কোটা অ্যাকাউন্ট (ইআরকিউ) সুবিধা প্রদানে এ চুক্তি স্বাক্ষরিত হয়।

এই চুক্তির ফলে, সদস্যরা একই সাথে ইউএসডি অ্যাকাউন্ট এবং বিডিটি অ্যাকাউন্টে পেমেন্ট (ইনওয়ার্ড রেমিট্যান্সের মাধ্যমে প্রাপ্ত) পার্ক করতে পারবেন। এছাড়াও রেগুলেটরি রিকুয়ারমেন্ট এবং ব্যাংক পলিসি অনুসারে, একজন সদস্য বৈধ ব্যবসায়িক উদ্দেশ্যে তার ইউএসডি ইআরকিউ অ্যাকাউন্ট থেকে ইউএসডি তহবিল বিদেশী অ্যাকাউন্টে স্থানান্তর করতে পারবেন। তদুপরি, সদস্যগণ তাদের ইআরকিউ অ্যাকাউন্টের বিপরীতে ইস্যুকৃত একটি ইন্টারন্যাশনাল কার্ড ব্যবহারের সুবিধা পাবেন।

প্রাইম ব্যাংকের উপব্যবস্থাপনা পরিচালক ও সিএফও মোহাম্মদ হাবিবুর রহমান চৌধুরী এবং বেসিস-এর সেক্রেটারী হাশিম আহম্মদ নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে সমঝোতা চুক্তিতে স্বাক্ষর করেন। এসময় বেসিস-এর স্ট্যান্ডিং কমিটি অন মেম্বার সার্ভিসেস এন্ড ওয়েলফেয়ার-এর চেয়ারম্যান মোঃ শাহজালাল, হেড অব সার্ভিসেস চৌধুরী ফাতিমা রোকন তুলি এবং প্রাইম ব্যাংকের এসইভিপি এন্ড হেড অব ফাইন্যান্সিয়াল ইনস্টিটিউশন সৈয়দ ফয়সাল ওমর সহ উভয় প্রতিষ্ঠানের উর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

পাঠকের মতামত: