ঢাকা,মঙ্গলবার, ২৭ ফেব্রুয়ারি ২০২৪

প্রধানমন্ত্রীর শিক্ষা সহায়তা ট্রাস্টে ব্র্যাক ব্যাংকের অনুদান

প্রধানমন্ত্রীর শিক্ষা সহায়তা ট্রাস্টে ২০২৩ সালের মোট সিএসআর বাজেটের পাঁচ শতাংশ অনুদান দিয়েছে ব্র্যাক ব্যাংক।

প্রধানমন্ত্রীর শিক্ষা সহায়তা ট্রাস্ট শিক্ষা মন্ত্রণালয় পরিচালিত একটি ট্রাস্ট তহবিল। অর্থের অভাবে শিক্ষার সুযোগ বঞ্চিত দরিদ্র ও মেধাবী ছাত্র-ছাত্রীদের শিক্ষা নিশ্চিত করার উদ্দেশ্যে বৃত্তি প্রদানের জন্য এই ট্রাস্ট গঠন করা হয়। মাননীয় প্রধানমন্ত্রীর পৃষ্ঠপোষকতায় একটি উপদেষ্টা কমিটি ট্রাস্টটি পরিচালনা করেন।

ব্র্যাক ব্যাংকের এই অর্থ সহায়তা সরকারকে একটি আলোকিত জাতি গঠনের পাশাপাশি উন্নত ও সমৃদ্ধ দেশ গঠনে সহায়ক ভূমিকা পালন করবে।

সম্প্রতি ব্যাংকের প্রতিনিধিগণ প্রধানমন্ত্রীর শিক্ষা সহায়তা ট্রাস্টের কাছে একটি চেক হস্তান্তর করেন।

ব্র্যাক ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তা সেলিম রেজা ফরহাদ হোসেন বলেন, ব্যাংকগুলোকে একটি শিক্ষিত জাতি গঠনে অবদান রাখার সুযোগ করে দেওয়ার জন্য এই সময়োপযোগী উদ্যোগের জন্য আমাদের বাংলাদেশ ব্যাংককে ধন্যবাদ জানাই। মাত্র কয়েক বছরেই প্রধানমন্ত্রীর শিক্ষা

সহায়তা ট্রাস্ট শিক্ষার সুযোগ থেকে বঞ্চিত দরিদ্র ও মেধাবী ছাত্রছাত্রীদের শিক্ষা নিশ্চিত করার লক্ষ্যে উল্লেখযোগ্য ভূমিকা পালন করেছে।

তিনি আরও বলেন, শিক্ষায় দীর্ঘমেয়াদী অবদান রাখার লক্ষ্যে আমরা ট্রাস্টকে আমাদের এই সহায়তা প্রদান অব্যাহত রাখব।

ব্র্যাক ব্যাংক একটি মূল্যবোধ-নির্ভর প্রতিষ্ঠান। দেশজুড়ে শক্তিশালী ব্যাংকিং চ্যানেলের মাধ্যমে দেশের সর্বস্তরের মানুষের জন্য পূ্র্ণাঙ্গ ব্যাংকিং সমাধান প্রদান করে ব্যাংকটি। এছাড়াও দেশের শীর্ষ ১০টি সাস্টেইনেবল ব্যাংকের অন্যতম হিসেবে বাংলাদেশ ব্যাংক কর্তৃক স্বীকৃত ব্র্যাক ব্যাংক।

পাঠকের মতামত: