ঢাকা,মঙ্গলবার, ১১ জুন ২০২৪

নিজেদের পক্ষে রায় পেল লাফার্জহোলসিম

পুঁজিবাজারে তালিকাভুক্ত সিমেন্ট খাতের কোম্পানি লাফার্জহোলসিম বাংলাদেশ লিমিটেডের পরিচালনা পর্ষদ জালালাবাদ গ্যাস ট্রান্সমিশন এবং ডিস্ট্রিবিউশন সিস্টেমের সাথে সালিশী ট্রাইবুনালের রায় সংক্রান্ত একটি রেজুলেশন পাশ করেছে। কোম্পানিটি গত ১৫ সেপ্টেম্বর এই রেজুলেশন পাশ করে।

ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা গেছে, কোম্পানিটি গত ১৫ সেপ্টেম্বর তাদের পক্ষে রায়টি পেয়েছে। রায় অনুযায়ী কোম্পানিটিতে সিলিং প্রাইস (বৈধ মূল্যে) গ্যাস সরবরাহ করবে জালালাবাদ গ্যাস ট্রান্সমিশন। আরবিট্রেশন কার্যক্রম অনুযায়ী, লাফার্জহোলসিম দাবি করছে যে জালালাবাদ গ্যাসের সাথে চুক্তি অনুযায়ী সিলিং প্রাইস অনুযায়ী গ্যাস সরবরাহ করবে। কোম্পানিটিতে গ্যাস সরবরাহের জন্য সর্বোচ্চ মূল্য চার্জ করতে পারে জালালাবাদ গ্যাস।জালালাবাদ গ্যাস দাবি করছে যে তারা সরকার নির্ধারিত মূল্যে গ্যাস সরবরাহ করবে।

সালিশী ট্রাইব্যুনালের আদেশ অনুযায়ী, সিলিং প্রাইস একটি বৈধ মূল্য গ্যাসের। কোম্পানিটির জালালাবাদ গ্যাসকে বেশি মূল্য পরিশোধ করার কোনো বাধ্যবাধকতা নেই।

আপিল বিভাগের নির্দেশনা অনুযায়ী, লাফার্জহোলসিম জালালাবাদ গ্যাসকে গ্যাস সরবরাহের জন্য যে অতিরিক্ত অর্থ দিয়েছে, তা ফেরত দিতে হবে।

পাঠকের মতামত: