ঢাকা,শুক্রবার, ১৭ মে ২০২৪

এএমএল এবং সিএফটি আইন পরিপালন নিয়ে ইউসিবি স্টক ব্রোকারেজের কর্মশালা

ইউসিবি স্টক ব্রোকারেজ লিমিটেড এর কমপ্লাইন্স অ্যাওয়ারনেস প্ল্যান-২০২৩ এর অংশ হিসাবে “AML & CFT আইন পরিপালন সচেতনতা” বিষয়ক দিনব্যাপী অফলাইন এবং অনলাইন সেশন অনুষ্ঠিত হয়েছে।

গত শনিবার (২৬ আগস্ট) দিনব্যাপী বাংলাদেশ ফাইন্যান্সিয়াল ইন্টেলিজেন্স ইউনিট (বিএফআইইউ), বাংলাদেশ ব্যাংক মনোনীত রিসোর্স পার্সন গাজী মনির উদ্দিন, যুগ্ম পরিচালক, বিএফআইইউ এবং মোঃ আনোয়ারুল হক, যুগ্ম পরিচালক, বিএফআইইউ এর পরিচালনায় সেশনটি অনুষ্ঠিত হয়।

সেশনে অত্র প্রতিষ্ঠানের বিভিন্ন স্তরের ১২৫ জন কর্মকর্তা- কর্মচারী অফলাইন ও অনলাইনে উপস্থিত ছিলেন। কর্মকর্তা- কর্মচারীদের সচেতনতা, সঠিক জ্ঞান ও দক্ষতা বৃদ্ধির লক্ষ্যে সংশ্লিষ্ট আইন এবং এর পরিপালনে ব্যর্থতার পরিণাম ও কেস স্টাডি নিয়ে আলোচনা করা হয়েছে। এছাড়াও কর্মকর্তা-কর্মচারীদের দায়িত্ব পরিধি ও এর পরিপালনে ব্যর্থতায় প্রতিষ্ঠান এবং ব্যক্তিগত বিপর্যয়ের বিষয়ে ধারণা দেওয়া হয়েছে যা তাঁদেরকে প্রতিষ্ঠানে সঠিকভাবে কর্মকাণ্ড পরিচালনা এবং নিয়ম মেনে চলাতে প্রেরণা যোগাবে।

এসময় সার্বিক সহযোগিতার জন্য উপস্থিত ছিলেন অত্র প্রতিষ্ঠানের হেড অফ ইন্টার্নাল কন্ট্রোল এন্ড কমপ্লায়েন্স, মো. রফিকুল ইসলাম।

উল্লেখ্য, ইউসিবি স্টক ব্রোকারেজ লিমিটেড মাসিক টার্ন-ওভার এর ভিত্তিতে বিগত ২০২১ সাল থেকে জুলাই, ২০২৩ সাল পর্যন্ত ঢাকা স্টক এক্সচেঞ্জ এর র‌্যাংকিং এ প্রথম স্থান অধিকার করে আসছে। ইউসিবি স্টক ব্রোকারেজ লিমিটেড গ্রাহকবান্ধব পরিষেবায়, ইন্ডাস্ট্রির বেস্ট রিসার্চ সহযোগিতা, বেস্ট কমপ্লাইন্স এবং কর্পোরেট গভর্নেন্স চর্চায় বিশ্বাস করে।

পাঠকের মতামত: