ঢাকা,রোববার, ৯ জুন ২০২৪

এশিয়া কাপে লিটনের বদলি বিজয়

এশিয়া কাপ থেকে ছিটকে গেলেন জাতীয় দলের উদ্বোধনী ব্যাটার লিটন দাস। জ্বরের কারণে এশিয়া কাপে খেলা হচ্ছে না তার। এদিকে লিটনের জায়গায় দলে সুযোগ পেলেন এনামুল হক বিজয়।

বুধবার (৩০ আগস্ট) এক সংবাদ বিজ্ঞপ্তিতে বিষয়টি নিশ্চিত করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

বিজয় অনেকটা আকস্মিকভাবেই স্কোয়াডে ডাক পেলেন। গত বছরের ডিসেম্বরে ভারতের বিপক্ষে সবশেষ জাতীয় দলে ছিলেন তিনি। অথচ এশিয়া কাপের আলোচনায় কখনোই সেভাবে ছিলেন না তিনি।

এই ডানহাতিকে দলে নেওয়ার ব্যাখ্যায় প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু বলেছেন, সে ঘরোয়া লিগে রান করেছে, বাংলা টাইগার্সের প্রোগ্রামে নিয়মিতই পর্যবেক্ষণে ছিল। বিজয় সবসময়ই আমাদের বিবেচনায় ছিল। লিটনের অনুপস্থিতিতে আমাদের একজন উইকেটরক্ষক ব্যাটার দরকার ছিল, বিজয়কে বেছে নিয়েছি।

বিজয় ৪৪ ওয়ানডে ম্যাচ খেলে ৩০.৫৮ গড় ও ৭৪.১৫ স্ট্রাইক রেটে ১২৫৪ রান করেছেন। এই ফরম্যাটে তিনটি সেঞ্চুরি ও পাঁচটি হাফ সেঞ্চুরি রয়েছে তার। গত বছর ডিসেম্বরে ভারতের বিপক্ষে ওয়ানডে সিরিজের তিন ম্যাচে ১৪, ১১ ও ৮ রান করে দল থেকে বাদ পড়েন তিনি।

সবশেষ ঢাকা প্রিমিয়ার লিগে আবাহনীর হয়ে ১৬ ম্যাচ খেলে ৫৯.৫৭ গড় ও ৯৭.৩১ স্ট্রাইক রেট ৮৩৪ রান করেন। তিন সেঞ্চুরি করা এই ব্যাটার ছিলেন টুর্নামেন্টের দ্বিতীয় সর্বোচ্চ রান সংগ্রাহক।

পাঠকের মতামত: